ভিডিও

সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলনকারী ৪ জনের কারাদন্ড 

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪, ০৬:১৪ বিকাল
আপডেট: মার্চ ২৮, ২০২৪, ০৬:১৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি ঃ সারিয়াকান্দির যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৪ জনকে ১০দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। কারাদন্ডপ্রাপ্তরা হলো গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার আগলাচর গ্রামের নূরুল ইসলামের ছেলে বাকি উল্লাহ (২২), জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার কামারচর গ্রামের মৃত আসমান আলীর ছেলে দুলু মিয়া (২৮), গয়েরচোপা গ্রামের ওসমান গনির ছেলে ফুল মিয়া (২২) এবং একই গ্রামের মৃত শাহ জামালের ছেলে আমজাদ হোসেন (২৬)। গত বুধবার দুপুরে উপজেলার কাজলা ইউনিয়নের জামথল ঘাটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ সাজা দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুজ কুমার বসাক।

জানা গেছে, উপজেলার কাজলা ইউনিয়নের জামথল ঘাটে বালু উত্তোলন যন্ত্র ড্রেজার মেশিন বসিয়ে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করতো সাজাপ্রাপ্ত আসামিরা। সেখানে গত বুধবার দুপুরে অভিযান পরিচালনা করেন সবুজ কুমার বসাক। অভিযানে ৪ জনকে বালু উত্তোলনকালে হাতেনাতে আটক করা হয়। এরপর ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৪ জনের প্রত্যেককে ১০ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

সবুজ কুমার বসাক বলেন, কারাদন্ড প্রাপ্ত আসামিদের গত বুধবার বিকালে বগুড়া জেলার কারাগারে প্রেরণ করা হয়েছে। অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে এ ধরনের অভিযান চলমান রাখা হবে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS